তাজা বার্তা | logo

৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ১৭ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

‘এক্সট্রাকশন’ দেখেছেন ৯ কোটি দর্শক, হতে যাচ্ছে রেকর্ড

প্রকাশিতঃ মে ০২, ২০২০, ১৯:০২

‘এক্সট্রাকশন’ দেখেছেন ৯ কোটি দর্শক, হতে যাচ্ছে রেকর্ড

বিশ্বখ্যাত অভিনেতা ক্রিস হেমসওর্থ অভিনীত ‘এক্সট্রাকশন’ ঝড় তুলবে সর্বত্র এমনটি অনুমেয় ছিল। তবে প্রত্যাশার চেয়েও প্রাপ্তি এসেছে বেশি। মুক্তির প্রথম মাসেই বিশ্বব্যাপী নয় কোটি দর্শক দেখেছেন ছবিটি। কর্তৃপক্ষের পক্ষ থেকে এই পরিসংখ্যান জানানো হয়েছে আজ শনিবার (২ মে)। এর মাধ্যমে নেটফ্লিক্সে মুক্তি পাওয়া ছবিগুলোর মধ্যে সবচেয়ে বেশি দর্শক টানার রেকর্ড গড়ার পথে রয়েছে ছবিটি।

হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে জানা যায়, আজ সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে নেটফ্লিক্স ফিল্ম অ্যাকাউন্ট থেকে একটি টুইট পোস্ট করা হয়। সেখানে বলা হয়, প্রথম চার সপ্তাহে নয় কোটি দর্শক নিয়ে এ যাবৎকালে নেটফ্লিক্সে মুক্তি পাওয়া ছবিগুলোর মধ্যে সবচেয়ে সফল হতে যাচ্ছে ‘এক্সট্রাকশন।’

নেটফ্লিক্সের তথ্যগুলো সব সময় অনিয়মিত হলেও তাদের পক্ষ থেকে এর আগে জানানো হয়েছিল, মাইকেল বে পরিচালিত ‘সিক্স আন্ডারগ্রাউন্ড’ প্রথম মাসে ৮৩ মিলিয়ন দর্শক দেখেছিলেন। অন্যদিকে অ্যাডাম স্যান্ডলার ও জেনিফার অ্যানিস্টন অভিনীত ‘মার্ডার মিস্ট্রি’ ছবিটি প্রথম তিন দিনে ৩০ মিলিয়ন দর্শক দেখেছিলেন।

নেটফ্লিক্সের পরিসংখ্যান অনুযায়ী, ওই দুই ছবির রেকর্ডকেই পেছনে ফেলেছে ‘এক্সট্রাকশন’। সম্প্রতি ভিউ গণনার ক্ষেত্রে একটি পরিবর্তন আনে কর্তৃপক্ষ। এর আগে একটি সিরিজের ৭০ শতাংশ দেখলে বা কোনো ফিচার ফিল্মের ৭০ শতাংশ দেখলে তাঁকে এক ভিউ হিসেবে গণ্য করা হতো। এখন কোনো সদস্য দুই মিনিট দেখলেও তাকে ‘পছন্দ করে ইচ্ছাকৃতভাবে দেখা’ বলে গণ্য করা হয়। এর ফলে ভিউর পরিমাণ বেড়েছে ৩৫ শতাংশ।

‘এক্সট্রাকশন’ প্রযোজনা করেছেন জো ও অ্যান্থনি রুশো। তাঁরাও সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে পোস্টের মাধ্যমে ‘এক্সট্রাকশন’ টিমকে অভিনন্দন জানিয়েছেন।

‘এক্সট্রাকশন’ পরিচালনা করেছেন স্যাম হারগ্রেভ। এতে অভিনয় করেছেন টেইলর রাকের ভূমিকায় ক্রিস হেমসওর্থ, রুদ্রাক্ষ জয়সালের ভূমিকায় অভি, ডেভিড হার্বার, পঙ্কজ ত্রিপাঠি, রণদীপ হুদা, মার্ক ডোনাটো, ফে মাস্টারসন, ডেরেক লুক প্রমুখ। ছবিটি প্রযোজনা করেছেন মার্ভেলের ‘অ্যাভেঞ্জার্স : ইনফিনিটি ওয়ার’ ও ‘এন্ডগেম’ সিনেমার পরিচালক জো ও অ্যান্থনি রুশো।

২০১৮ সালের নভেম্বরে কাজ শুরু হয় ছবিটির। এরপর ২০২০ সালের ফেব্রুয়ারিতে প্রডাকশনের কার্যক্রম শেষ হয়। গত ২৪ এপ্রিল নেটফ্লিক্সে মুক্তি পায় ব্যয়বহুল ও আলোচিত ছবিটি। মুক্তির পর থেকে মিশ্র প্রতিক্রিয়া পাচ্ছে ছবিটি।


© তাজা বার্তা ২০২১

Developed by XOFT IT