তাজা বার্তা | logo

১০ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ২৪শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

সেপ্টেম্বর পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে : প্রধানমন্ত্রী

প্রকাশিতঃ এপ্রিল ২৭, ২০২০, ১২:২৬

সেপ্টেম্বর পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিদ্যমান করোনাভাইরাস বিস্তারের কারণে আগামী সেপ্টেম্বর পর্যন্ত স্কুল-কলেজসহ সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। আজ সোমবার সকাল ১০টায় প্রধানমন্ত্রীর সরকা‌রি বাসভবন গণভবন থেকে রাজশাহী বিভাগের জেলাগুলোর সঙ্গে ভিডিও কনফারেন্সে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

ভি‌ডিও কনফারেন্সে রাজশাহী বিভাগের বি‌ভিন্ন জেলার জেলা প্রশাসক, পুলিশ সুপার, সি‌ভিল সার্জন, রাজনৈ‌তিক ব‌্যক্তি, মস‌জিদের ইমাম, শিক্ষকসহ বি‌ভিন্ন পেশাজীবীর সঙ্গে মত‌বি‌নিময় করেন প্রধানমন্ত্রী।

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকার বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘স্কুলসহ আমাদের শিক্ষাপ্রতিষ্ঠান একটিও খুলবে না। অন্তত সেপ্টেম্বর পর্যন্ত স্কুল-কলেজ সবকিছু বন্ধ থাকবে। দেখা যাক করোনাভাইরাসজনিত পরিস্থিতি কী হয়। যখন এটা থামবে, তখন আমরা খুলব।’

প্রধানমন্ত্রী আরো বলেন, বর্তমান অবস্থায় সবাইকে একযোগে কাজ করতে হবে। যাঁরা করোনা মোকাবিলায় কাজ করছেন, তাঁদের সহযোগিতা করতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, ‘রোজায় যাতে কোনো মানুষ খাবারের কষ্ট না পায়, আমরা সে ব্যবস্থা নিয়েছি। যেসব মানুষ কারো কাছে হাত পাততে পারে না, তাদের তালিকা তৈরি করে কার্ড বিতরণের নির্দেশ দিয়েছি। রমজানের মাঝামাঝি তাদের খাদ্য সহায়তা দেওয়া হবে। করোনার সংক্রমণ কমে এলে সবকিছু আস্তে আস্তে স্বাভাবিক করে দেওয়া হবে।’


© তাজা বার্তা ২০২১

Developed by XOFT IT