তাজা বার্তা | logo

৩০শে পৌষ, ১৪২৭ বঙ্গাব্দ | ১৪ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

খাদ্য সামগ্রীর দাবিতে সিরাজগঞ্জে শ্রমিকদের সড়ক অবরোধ

প্রকাশিতঃ এপ্রিল ৩০, ২০২০, ১৬:১৮

খাদ্য সামগ্রীর দাবিতে সিরাজগঞ্জে শ্রমিকদের সড়ক অবরোধ

খাদ্য সামগ্রীর দাবিতে সিরাজগঞ্জে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে জেলা মোটর শ্রমিক ইউনিয়নের শ্রমিকরা। আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টার দিকে সিরাজগঞ্জ পৌর বাস টার্মিনালের সামনের সড়ক অবরোধ করে শ্রমিকরা। ঘণ্টাব্যপী অবরোধ চলার পর প্রশাসনের পক্ষ থেকে সহযোগিতার আশ্বাস পেয়ে শ্রমিকরা অবরোধ তুলে নেয়।

শ্রমিকরা দাবি করে, মহামারি করোনাভাইরাসের কারণে সড়কে বাস বের করতে না পারায় বাস তাদের আয়-রোজগারের পথ বন্ধ রয়েছে। এ অবস্থায় পরিবার-পরিজন নিয়ে চলা কষ্টকর হয়ে পড়েছে। খাদ্য সামগ্রী না পেয়ে মানবেতর জীবন যাপন করতে হচ্ছে। শ্রমিক নেতারা সারা বছর শ্রমিক কল্যাণের নামে চাঁদা উত্তোলন করলেও এই মহামারির সময় শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে কোনো সহযোগিতা করা হয়নি। সরকারিভাবেও করা হচ্ছে না। তাই খাদ্যের দাবিতে সড়কে অবস্থান।

জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আনছার আলী বলেন, দীর্ঘ দেড় মাস ধরে গণপরিবহন বন্ধ থাকায় শ্রমিকরা বেকার হয়ে পড়েছে। পেটের তাড়নায় তারা রাস্তায় নেমেছে। প্রায় সাড়ে পাঁচ হাজার শ্রমিকের জন্য জেলা প্রশাসকের পক্ষ থেকে ৪০০ ব্যাগ ও পৌর মেয়রের পক্ষ থেকে ১০০ ব্যাগ খাদ্য সামগ্রী দেওয়া হয়েছে। যা সাড়ে পাঁচ হাজার শ্রমিকের জন্য অপ্রতুল।


© তাজা বার্তা ২০২১

Developed by XOFT IT