তাজা বার্তা | logo

১১ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ২৫শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

জয়পুরহাটে লকডাউনের বালাই নেই, মার্কেটে উপচেপড়া ভিড়

প্রকাশিতঃ মে ১৩, ২০২০, ১৯:২২

জয়পুরহাটে লকডাউনের বালাই নেই, মার্কেটে উপচেপড়া ভিড়

জয়পুরহাটে আশঙ্কাজনক হারে বাড়ছে প্রাণঘাতী করোনায় আক্রান্তের সংখ্যা। জয়পুরহাটে গতকাল মঙ্গলবার পর্যন্ত ২৪ ঘণ্টায় আরো ১৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট ৭১ জনের করোনা শনাক্ত হয়েছে। এরপরও কারো টনক নড়ছে না। মানা হচ্ছে না লকডাউনের কোনো বিধিনিষেধ।

লকডাউনকে উপেক্ষা করে এখন জেলায় সবকিছু চলছে যেন স্বাভাবিকভাবে আগের মতই। অবাধে মানুষজন ঘরের বাইরে বের হয়ে চলাচল করছে। সড়কে চলছে ট্রাক, মাইক্রোবাস, ব্যক্তিগত গাড়ি, মোটরসাইকেল, ভ্যান ও রিকশা। শহরে সব ধরনের পণ্যের দোকানপাট খুলে অবাধে। জয়পুরহাট নিউমার্কেটসহ প্রতিটি মার্কেটের কাপড়চোপড়, তৈরি পোশাক-গেঞ্জি ও জুতার দোকানগুলোতে ক্রেতাদের এখন উপচেপড়া ভিড়। চলছে ঈদের কেনাকাটা।

করোনা সংক্রমণ রোধে শহরের জয়পুরহাট কেন্দ্রীয় ঈদগাহ মাঠ ও জয়পুরহাট শহীদ জিয়া ডিগ্রি কলেজ মাঠে দুটি কাঁচাবাজার সরিয়ে নেওয়ার দুই সপ্তাহ না যেতেই বাজার দুটি আগের জায়গাতেই এসে বসছে। এসব মার্কেটের ক্রেতা-বিক্রেতাদের অনেকের মুখে মাস্ক থাকলেও মানা হচ্ছে না সামাজিক দূরত্ব। আর রাস্তাঘাটে জীবাণুনাশক স্প্রে করাসহ প্রায় বন্ধ হয়ে গেছে বিশেষ পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম। ফলে জয়পুরহাট জেলায় প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণও ছড়িয়ে পড়ার ঝুঁকি ব্যাপক হারে বাড়ছে।


© তাজা বার্তা ২০২১

Developed by XOFT IT