তাজা বার্তা | logo

৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ১৭ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

ময়মনসিংহে পুলিশের হটলাইনে ফোন করলেই ত্রাণ পৌঁছে বাসায়

প্রকাশিতঃ এপ্রিল ৩০, ২০২০, ১৩:৪০

ময়মনসিংহে পুলিশের হটলাইনে ফোন করলেই ত্রাণ পৌঁছে বাসায়

ময়মনসিংহ জেলা গোয়েন্দা পুলিশ ত্রাণ বিতরণ করতে একটি হটলাইন সেবা চালু করেছে। কোনো অনাহারি মানুষ হটলাইনে কল দিলে রাতের আঁধারে তার বাড়িতে ত্রাণ পৌঁছে যাচ্ছে। আর এ ত্রাণ দেওয়া হচ্ছে গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রীর পক্ষে।

এর আগে প্রতিমন্ত্রী নিজে ত্রাণ বিতরণকালে আগতদের ভিড়ে সামাজিক দূরত্ব বিঘ্নিত হয়। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ সব মহলে করোনার ‘সামাজিক ট্রান্সমিশন’ বৃদ্ধির বিষয়ে সমালোচনা সৃষ্টি হয়। দ্বিতীয় দফা ত্রাণ দিতে গেলেও ময়মনসিংহ টাউন হল চত্বরসহ আশপাশে পাঁচ সহস্রাধিক মানুষের আগমন ঘটে। তাদের সরিয়ে দিয়ে করোনার সামাজিক বিস্তার রোধে ত্রাণ বিতরণের দায়িত্ব নেয় জেলা গোয়েন্দা পুলিশ।

তারা চালু করে হটলাইন সেবা। ০১৯৭৮৮৭১৫৬৫ নম্বরে কল দিলেই ত্রাণসামগ্রী নিয়ে ঝড়বৃষ্টি উপেক্ষা করে রাতের আঁধারে খুঁজে খুঁজে ত্রাণ পৌঁছে দিচ্ছে গোয়েন্দা পুলিশের হটলাইন সেবা টিম। এ মোবাইল হটলাইন সেবা চালু রয়েছে ২৪ ঘণ্টা।

774057475

গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপির দেওয়া ত্রাণ এভাবেই কর্মহীন ও হতদরিদ্র মানুষের ঘরে ঘরে পৌঁছে দিচ্ছে জেলা গোয়েন্দা পুলিশের সদস্যরা।

এ বিষয়ে জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহ কামাল আকন্দ বলেন, করোনার বিস্তার রোধে হোম কোয়ারেন্টিন ও সামাজিক দূরত্ব নিশ্চিতের ওপর জোর দেওয়া হয়েছে। চলমান পরিস্থিতিতে সামাজিক অপরাধ নিয়ন্ত্রণের পাশাপাশি ত্রাণ বিতরণের মতো মানবিক দায়িত্ব পালনে জেলা পুলিশের এই উদ্যোগ।


© তাজা বার্তা ২০২১

Developed by XOFT IT