তাজা বার্তা | logo

১০ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ২৪শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

রমজানে ফ্রি বাজার চালু করেছে মুক্তির বন্ধন ফাউন্ডেশন

প্রকাশিতঃ এপ্রিল ২৬, ২০২০, ১৮:৫১

রমজানে ফ্রি বাজার চালু করেছে মুক্তির বন্ধন ফাউন্ডেশন

পবিত্র রমজান মাসে সামর্থ্যহীনদের জন্য ‘ফ্রি হাট কর্মসূচি’ চালু করেছে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার ‘মুক্তির বন্ধন ফাউন্ডেশন’।

সংগঠনের সমন্বয়কারী আজাহারুল ইসলাম পলাশ জানান, করোনার প্রাদুর্ভাবের মধ্যে এবারের রমজান মাসে সামর্থ্যহীনদের জন্য ‘ফ্রি হাট কর্মসূচি’ চালু করেছেন তাঁরা। গতকাল শনিবার দুপুরে আনুষ্ঠানিকভাবে হাটের যাত্রা শুরু হয়েছে। হাটের উদ্বোধন করেছেন ঈশ্বরগঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাকির হোসেন। রমজান মাসজুড়েই এই হাট সপ্তাহে একদিন খোলা রাখা হবে।

গতকাল ১৩০টি পরিবারের মধ্যে বিভিন্ন রকম সবজি এবং ইফতারসামগ্রী বিনামূল্যে দিয়েছে সংগঠনটি।

বিনামূল্যের কৃষিপণ্যের মধ্যে ছিল লাউ, মিষ্টি কুমড়া, বেগুন, আলু, ঢেঁড়ষ ও টমেটো। আর ইফতার সামগ্রীর মধ্যে ছিল মুড়ি ও খেজুর।

করোনাভাইরাসের জন্য সামাজিক দূরত্ব মেনে হাটের কার্যক্রম পরিচালনা করেন সংগঠনের স্বেচ্ছাসেবীরা। সমন্বয়কারী আজাহারুল ইসলাম পলাশ বলেন, ‘হাটের কার্যক্রম রমজান মাসের পরবর্তী তিন শুক্রবারেও চলবে। চাহিদা ও অগ্রাধিকার ভিত্তিতে ফ্রি সামগ্রীতে নতুন নতুন পণ্য যুক্ত হতে পারে। কৃষিপণ্যসমূহ স্বেচ্ছাসেবীরা সরাসরি কৃষকের ক্ষেত থেকে সংগ্রহ করেন।’

সমন্বক আরো বলেন, ‘সংগঠনটি অলাভজনক ও অরাজনৈতিক। নয় সদস্যবিশিষ্ট ফাউন্ডেশনের নেতৃত্বে সারা দেশের শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি ও পেশার প্রায় আড়াই শতাধিক স্বেচ্ছাসেবী সদস্য বিভিন্ন সামাজিক ও মানবিক কাজে জড়িত আছেন।’

ঈশ্বরগঞ্জ উপজেলার আঠারবাড়ির শিক্ষিত কিছু উদ্যমী যুবকের প্রচেষ্টায় গড়ে ওঠেছে এই ‘মুক্তির বন্ধন ফাউন্ডেশন’। ২০১৫ সাল থেকে পরিবেশসহ বিভিন্ন ইস্যুতে কাজ করছে সংগঠনটি। ২০১৮ সালে নিবন্ধন লাভ করে সংগঠনটি।


© তাজা বার্তা ২০২১

Developed by XOFT IT