তাজা বার্তা | logo

৮ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ২২শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

নড়াইল লকডাউন ঘোষণা, বিকেল থেকে কার্যকর

প্রকাশিতঃ এপ্রিল ২৮, ২০২০, ১৮:৫৫

নড়াইল লকডাউন ঘোষণা, বিকেল থেকে কার্যকর

করোনাভাইরাস প্রতিরোধে নড়াইল জেলাকে আনুষ্ঠানিকভাবে লকডাউন ঘোষণা করা হয়েছে। আজ মঙ্গলবার বিকেল ৩টা থেকে এ লকডাউন কার্যকর হবে। নড়াইলে করোনায় আক্রান্তের সংখ্যা হঠাৎ করে বাড়তে থাকায় জেলা প্রশাসক (ডিসি) আনজুমান আরা গতকাল সোমবার বিকেলে এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ লকডাউন ঘোষণা করেন।

ডিসি আনজুমান আরা বলেন, ‘হঠাৎ করে নড়াইলে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় মঙ্গলবার বিকাল ৩টা থেকে এ লকডাউন কার্যকর হবে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত লকডাউন বলবৎ থাকবে।’

বিজ্ঞপ্তিতে জানানো হয়, অন্য জেলার সঙ্গে নড়াইলে আসা-যাওয়াসহ জেলার অভ্যন্তরে এক উপজেলার সঙ্গে অন্য উপজেলায় আসা-যাওয়া বন্ধ থাকবে। এ ছাড়া যে কোনো গণপরিবহন ও জনসমাগম নিষিদ্ধ থাকবে। তবে জরুরি পরিষেবা লকডাউনের আওতার বাইরে থাকবে।

নড়াইলের সিভিল সার্জন ডা. মো. আবদুল মোমেন জানান, গতকাল সোমবার যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ল্যাব থেকে সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সুব্রত কুমার, মা ও শিশু কল্যাণ কেন্দ্রের চিকিৎসক আবদুল মান্নান ও ডা. প্রশান্ত মল্লিকের করোনা নমুনা পজেটিভ এসেছে। এ ছাড়া গত রোববার জেলা প্রশাসকের সহকারি মো. দুলাল হোসেনের করোনা পজিটিভ আসে। এ নিয়ে জেলায় সাত চিকিৎসকসহ মোট আক্রান্তের সংখ্যা ১৩ জন। আক্রান্তরা সবাই নিজ নিজ বাসায় আইসোলেশনে রয়েছেন।


© তাজা বার্তা ২০২১

Developed by XOFT IT