তাজা বার্তা | logo

১২ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ২৬শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

ভৈরবে একই পরিবারের ৭ জন করোনায় আক্রান্ত

প্রকাশিতঃ মে ১৫, ২০২০, ১৯:১৪

ভৈরবে একই পরিবারের ৭ জন করোনায় আক্রান্ত

কিশোরগঞ্জের ভৈরবে এবার একই পরিবারের সাতজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তিনি ছাড়াও তাঁর স্ত্রী, সন্তান ও কাজের মেয়ে আক্রান্ত হয়েছে। এটি পারিবারিকভাবে আক্রান্ত হওয়ার দ্বিতীয় ঘটনা।

এর আগে শহরের কমলপুর এলাকার এক ব্যক্তি তাঁর দুই মেয়েসহ আক্রান্ত হন। পরে কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজের আইসোলেশন সেন্টারে চিকিৎসাধীন থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

ভৈরব উপজেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সদস্য সচিব ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. বুলবুল আহমেদ বলেন, ‘আক্রান্ত ব্যক্তির বেশ কয়েক দিন ধরে জ্বর-সর্দি থাকায় তিনি আমাদের সঙ্গে যোগাযোগ করেন। আমরা তাঁরসহ পরিবারের সবার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠাই। ফলাফলে তাঁদের সাতজনেরই করোনা পজিটিভ আসে। প্রতিবেদন আসার পর তাঁদের হোম কোয়ারেন্টিনে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।’

উপজেলা নির্বাহী কর্মকর্তা লুবনা ফারজানা বলেন, ‘একই পরিবারের সাতজন করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় ব্যবসায়ীর এবং তাঁদের কাজের মেয়ের বাড়িসহ আশপাশের ১০টি বাড়িতে লাল নিশান টাঙিয়ে লকডাউন করা হয়েছে। ওইসব এলাকার লোকজনের চলাচল করা হয়েছে সীমিত।’

ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, এখান থেকে সর্বমোট ৬৩৯ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। আজ পর্যন্ত প্রতিবেদন এসেছে ৫৪৫ জনের। এর মধ্যে সর্বমোট আক্রান্ত হয়েছেন ৫৯ জন। এরই মধ্যে আক্রান্তদের মধ্য থেকে সুস্থ হয়ে ফিরেছেন ৪৩ জন।


© তাজা বার্তা ২০২১

Developed by XOFT IT