তাজা বার্তা | logo

৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ১৭ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

গোপালগঞ্জে ভার্চুয়াল কোর্ট বর্জনের সিদ্ধান্ত প্রত্যাহার

প্রকাশিতঃ মে ১৩, ২০২০, ১৯:২৫

গোপালগঞ্জে ভার্চুয়াল কোর্ট বর্জনের সিদ্ধান্ত প্রত্যাহার

গোপালগঞ্জে ভার্চুয়াল কোর্ট বর্জনের সিদ্ধান্ত প্রত্যাহার করে নিয়েছে জেলা আইনজীবী সমিতি। সংগঠনের সাধারণ সম্পাদক এম জুলকদর রহমান আজ বুধবার দুপুরে কোর্ট বর্জনের সিদ্ধান্ত প্রত্যাহারের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন।

তিনি আরো বলেন, ‘আজ সকালে সমিতির এক জরুরি সভা আহ্বান করা হয়। এ সভায় ভার্চুয়াল কোর্ট বর্জনের সিদ্ধান্ত প্রত্যাহারের নতুন রেজুলেশন করা হয়। তার পর থেকেই গোপালগঞ্জে ভার্চুয়াল কোর্ট কার্যক্রম শুরু হয়।’

গত সোমবার জেলা আইনজীবী সমিতির সভাপতি মুন্সী আতিয়ার রহমান ও সাধারণ সম্পাদক এম. জুলকদর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে ভার্চুয়াল কোর্ট বর্জনের সিদ্ধান্তের কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ভার্চুয়াল কোর্ট করতে যেসব সুরক্ষামূলক পোশাক প্রয়োজন যা আইনজীবীদের নেই। এ বিষয়ে আইনজীবীদের কোনো প্রশিক্ষণও নাই। সভায় আইজীবীরা করোনার সুরক্ষা নিয়ে স্বাভাবিক আদালত পরিচালনার ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

উল্লেখ্য, গত সোমবার মন্ত্রী পরিষদ সভায় অনুমোদিত এবং রাষ্ট্রপতি স্বাক্ষরিত ভার্চুয়াল কোর্ট সংক্রান্ত আদেশ জারি করা হয়। এদিন বিকেলে গোপালগঞ্জ আইনজীবী সমিতি এক জরুরি সাধারণ সভা করে ভার্চুয়াল কোর্ট বর্জনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এক প্রশ্নের জবাবে বলেন, ‘আইনজীবীদের সমিতিতে বসে পাবলিকদের নিয়ে কাজ করতে হয়। পাবলিকের সঙ্গে কাজ করতে করোনা সুরক্ষামূলক পোশাক প্রয়োজন। এছাড়া ভার্চুয়াল কোর্ট পরিচালনায় মোবাইল, কম্পিউটার ও ল্যাপটপের ব্যবহার সম্পর্কে আইজীবীদের প্রশিক্ষণ নেই। এ কারণে কোর্ট বর্জনের সিদ্ধান্ত নেওয়া হয়। গতকাল মঙ্গলবার আইন মন্ত্রণালয় থেকে আমাকে ফোন করে কোর্ট বর্চনের সিদ্ধান্ত প্রত্যাহারের অনুরোধ করা হয়। সে কারণে আমরা আজ বুধবার জেলা আইনজীবী সমিতির সভা ডেকে কোর্ট বর্জনের সিদ্ধান্ত প্রত্যাহার করেছি।’


© তাজা বার্তা ২০২১

Developed by XOFT IT