তাজা বার্তা | logo

৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ১৭ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

সেনাবাহিনীর ‘এক মিনিটের বাজার’, ফ্রিতে পণ্য পেলো নিম্ন আয়ের মানুষ

প্রকাশিতঃ মে ১৫, ২০২০, ১৯:১৮

সেনাবাহিনীর ‘এক মিনিটের বাজার’, ফ্রিতে পণ্য পেলো নিম্ন আয়ের মানুষ

রাঙামাটিতে এক মিনিটের বাজারে ফ্রিতে সবজি পেল নিম্ন আয়ের সাধারণ মানুষরা। রাঙামাটি সেনাবাহিনীর উদ্যোগে চালু হলো এক মিনিটের বাজার। মাত্র এক মিনিটেই মানুষ বিনামূল্যে চালসহ নিজেদের প্রয়োজনীয় বাজার সংগ্রহ করলেন। সাধারণ মানুষ কোনো প্রকার ঝামেলা ছাড়াই বিনামূল্যে প্রয়োজনীয় পণ্য পেয়ে উচ্ছ্বসিত।

আজ শুক্রবার সকালে জেলার মারী স্টেডিয়ামে সাজানো হয় পুরো বাজার। সেনাবাহিনীর এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে পণ্য সংগ্রহ করতে আসা সাধারণ লোকজন।

রাঙামাটি সেনা রিজিয়নের কমান্ডার, ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ ইফতেকুর রহমান, রাঙামাটি সদর জোন, জোন কমান্ডার, লে. কর্নেল মো. রফিকুল ইসলামসহ সেনাবাহিনীর বিভিন্ন স্তরের কর্মকর্তারা।

করোনায় বিপর্যস্ত নিম্নবিত্তদের হাতে প্রয়োজনীয় বাজার তুলে দিতে এবার পার্বত্য জেলা রাঙামাটিতে সেনাবাহিনীর উদ্যোগে চালু হয়েছে এক মিনিটের বাজার। পুরোপরি সামাজিক দূরত্ব নিশ্চিত করে সকাল সাড়ে ৯টায় চালু হওয়া এই বাজার ৯টা ৩১ মিনিটের মধ্যেই শেষ হয়। প্রবেশ পথে ছিল জীবাণুনাশক বুথ ও হাতধোয়ার ব্যবস্থাও। এই সময়ে সাধারণ মানুষ তাদের প্রয়োজনীয় বাজার কোনো প্রকার ঝামেলা ছাড়াই সংগ্রহ করেন। যেখানে টেবিলে সাজানো ছিল চাল, আলু, ঢেঁড়শসহ নানা ধরনের সবজি।

সেনাবাহিনী জানায়, ২৪ পদাতিক ডিভিশনের নির্দেশনা ও রাঙামাটি রিজিয়নের ‘এক মিনিটের বাজার’ নামের এই আয়োজন করা হয়। নামে বাজার হলেও এ বাজার থেকে প্রতিবন্ধি, অসহায় ও দুস্থ ব্যক্তিদের মধ্যে নয় প্রকার দ্রব্যসামগ্রী দেওয়া হয় বিনামূল্যে। সেনাবাহিনীর পক্ষ থেকে এ ধরনের আয়োজন ভবিষ্যতে অব্যাহত থাকবে বলে জানানো হয়।

বাজার করতে আসা লোকজন বলেন, করোনার কারণে সব ধরনের কাজ বন্ধ থাকায় যা অর্থ জামানো ছিল তা অনেক আগেই শেষ হয়েছে। আজ সেনাবাহিনীর পক্ষ থেকে চাল, আলু, ঢেঁড়শ, বরবটি, কচুর লতি, কাঁচা মরিচসহ নিত্য প্রয়োজনী জিনিসপত্র পেয়ে আমরা সবাই খুব খুশি।

রাঙামাটি সেনা রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ ইফতেকুর রহমান বলেন, ‘পার্বত্য এলাকায় সন্ত্রাস দমনের পাশাপশি সেনাবাহিনী মানবিক দায়িত্ব পালন করে যাচ্ছে। গ্রামীণ অর্থনীতিকে সচল রাখতে প্রান্তিক কৃষকদের কাছ থেকে সবজি কিনে এই ব্যতিক্রমধর্মী বাজারের ব্যবস্থা করা হয়েছে। এই বাজারে মাধ্যমে প্রান্তিক কৃষক পেল তাঁর ন্যাযমূল্য এবং একইসঙ্গে নিম্ন আয়ের মানুষ পেল খাদ্য সহায়তা।


© তাজা বার্তা ২০২১

Developed by XOFT IT