তাজা বার্তা | logo

৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ১৭ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

৯ মাসের শিশুটির বাবারও করোনা শনাক্ত

প্রকাশিতঃ মে ১৫, ২০২০, ১৪:০৫

৯ মাসের শিশুটির বাবারও করোনা শনাক্ত

অবশেষে রাঙামাটিতে ৯ মাস বয়সী শিশুর করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার রহস্য উন্মোচিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার রাতে আসা রিপোর্টে জানা যায়, জেলা শহরের রিজার্ভবাজারের ১ নম্বর পাথরঘাটার করোনা আক্রান্ত সেই শিশুটির বাবারও করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তাঁর কাছ থেকেই শিশুটি আক্রান্ত হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন রাঙামাটি সিভিল সার্জন অফিসের করোনাবিষয়ক ফোকাল পারসন ডা. মোস্তফা কামাল।

গতকাল বৃহস্পতিবার রাতে চট্টগ্রামের ফৌজদারহাটের বিশেষায়িত হাসপাতাল বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) থেকে আসে এই রিপোর্ট। এর আগে সন্ধ্যায় আক্রান্ত যে ১০ জনের রিপোর্ট এসেছিল, তা আসে চট্টগ্রামের ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্স বিশ্ববিদ্যালয় থেকে। এ নিয়ে রাঙামাটি জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৫ জনে।

গত ৬ মে রাঙামাটিতে প্রথমবারের মতো যে চারজনের শরীরে করোনা শনাক্ত হয়, তাদের মধ্যে ৯ মাস বয়সী ওই শিশুও ছিল। সে সময় চারদিকে আলোচনা শুরু হয়, ছোট্ট এই শিশু কী করে করোনা আক্রান্ত হতে পারে। ৭ মে ওই শিশুসহ তার পরিবারের স্বজনদের নমুনা সংগ্রহ করে পাঠানো হয়। তারই রিপোর্ট আসে গতকাল রাতে। এ নিয়ে গতকাল রাঙামাটিতে আক্রান্ত হয় ১১ জন।

এর আগে ৬ মে চারজন, ১২ মে একজন, ১৩ মে নয়জন এবং ১৪ মে ১১ জন আক্রান্ত হয়। সব মিলিয়ে এই জেলায় এখন করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৫ জনে।


© তাজা বার্তা ২০২১

Developed by XOFT IT