তাজা বার্তা | logo

৮ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ২২শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

কসবায় কর্মহীন মানুষের মধ্যে ১ কোটি ৭০ লাখ টাকার ত্রাণ বিতরণ

প্রকাশিতঃ এপ্রিল ১৩, ২০২০, ১৪:১৩

কসবায় কর্মহীন মানুষের মধ্যে ১ কোটি ৭০ লাখ টাকার ত্রাণ বিতরণ

আইনমন্ত্রী আনিসুল হক, উপজেলা ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি এবং স্থানীয় নেতাকর্মীদের উদ্যোগে ব্রাহ্মণবাড়িয়ার কসবায় করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় কর্মহীন হতদরিদ্র মানুষের মাঝে এক কোটি ৭০ লাখ টাকার ত্রাণ বিতরণ করা হয়েছে।

প্রাথমিক পর্যায়ে ২৩ হাজার ৮৫৭ জনকে এ ত্রাণসামগ্রী প্রদান করা হচ্ছে। ত্রাণ হিসেবে চাল,ডাল,তেল,আলু,পেঁয়াজ, সাবানসহ খাদ্য সামগ্রীর একটি করে প্যাকেট দেওয়া হচ্ছে। হতদরিদ্র কর্মহীন মানুষের বাড়ি বাড়ি গিয়ে এসব ত্রাণসামগ্রী পৌঁছে দেওয়া হচ্ছে।

কসবা-আখাউড়ার সংসদ সদস্য ও আইনমন্ত্রী আনিসুল হক সার্বক্ষণিক ত্রাণ বিতরণ কার্যক্রম মনিটরিং করছেন। যাঁরা ফোন করে খাদ্য সমস্যার কথা বলছেন, দলীয় নেতাকর্মী অথবা উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে তাঁদের বাসায় জরুরি ভিত্তিতে খাবার পৌঁছে দেওয়ার ব্যবস্থা করে দিচ্ছেন তিনি।

966606897v4597957

আইনমন্ত্রীর নির্দেশে কসবা উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট রাশেদুল কাওসার ভুঁইয়া জীবন সব ইউনিয়ন চেয়ারম্যানের সঙ্গে উপস্থিত থেকে এ ত্রাণ বিতরণ করছেন।

আজ সোমবারের মধ্যে কসবার ১০টি ইউনিয়নে প্রাথমিক পর্যায়ের এ ত্রাণ বিতরণ কার্যক্রম শেষ হবে। এরপর দ্বিতীয় পর্যায়ের ত্রাণ বিতরণ কার্যক্রম শুরু হবে।

অন্যদিকে কসবা পৌরসভা ৪০০ জনকে চার মেট্রিক টন চাল, ২৫০ জনকে নগদ ৭৫ হাজার টাকা এবং দরিদ্র প্রসূতি মায়েদের ১৫ হাজার টাকার শিশু খাদ্য প্রদানের প্রক্রিয়া শুরু করেছে।


© তাজা বার্তা ২০২১

Developed by XOFT IT