তাজা বার্তা | logo

২রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ১৬ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

লোহাগাড়ায় একদিনে ১৪ জন আক্রান্ত, ১২ জনই স্বাস্থ্যকর্মী

প্রকাশিতঃ মে ১০, ২০২০, ১৮:৫০

লোহাগাড়ায় একদিনে ১৪ জন আক্রান্ত, ১২ জনই স্বাস্থ্যকর্মী

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয়ে করোনাভাইরাসের ৯৭ জনের নমুনা পরীক্ষায় ৫৩ জনের পজেটিভ রিপোর্ট এসেছে। তারমধ্যে চট্টগ্রাম জেলার ৩৫ জন। আর এতে দক্ষিণ চট্টগ্রামের শুধু লোহাগাড়া উপজেলায় আক্রান্ত হয়েছে ১৪ জন। কোনো উপজেলায় একদিনে ১৪ জন আক্রান্ত হওয়ার খবর এটিই প্রথম। আবার এই ১৪ জনের মধ্যে ১২ জনই স্বাস্থ্যকর্মী।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি বিষয়টি নিশ্চিত করেছেন। এ নিয়ে শুধু লোহাগড়ায় করুন আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২১। একদিনে ১৪ জন আক্রান্ত হওয়ার খবরে আতঙ্ক তৈরি হয়েছে পুরো উপজেলায়। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সরকারি নির্ধারিত স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য জোর তাগিদ দেওয়া হয়েছে।

এদিকে আজ রোববার থেকে লোহাগাড়ার বেশকয়েকটি বিপণিবিতান চালু করার পক্ষে ব্যবসায়ীরা অবস্থান নিলেও সর্বশেষ ১৪ জন করোনা পজিটিভ হওয়ার পর সেই ঘোষণা থেকে পিছিয়ে আসে তারা। অবশেষে সব দোকানপাট ও মার্কেট বন্ধ থাকবে বলে ঘোষণা দিয়েছেন।

ডা. মোহাম্মদ হানিফ বলেন, ‘গত ৩ মে তাদের নমুনা সংগ্রহ করে পাঠিয়েছিলাম। ১২ জন স্বাস্থ্যকর্মীর মধ্যে ৭ জন পুরুষ, পাঁচজন নারী। এ নিয়ে লোহাগাড়ায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২১ জন।


© তাজা বার্তা ২০২১

Developed by XOFT IT