তাজা বার্তা | logo

১২ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ২৬শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

নোয়াখালীতে আরো এক যুবকের করোনা শনাক্ত

প্রকাশিতঃ মে ০২, ২০২০, ১৯:০৫

নোয়াখালীতে আরো এক যুবকের করোনা শনাক্ত

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার গোপালপুর ইউনিয়নে এক যুবকের করোনাভাইরাসজনিত কোভিড-১৯ রোগ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা রোগীর সংখ্যা ১১ জনে উন্নীত হলো।

জেলার বেগমগঞ্জ উপজেলায় ছয়জন, সোনাইমুড়ীতে দুজন, সেনবাগে একজন, কবিরহাটে একজন ও সদর উপজেলায় একজন আক্রান্ত রোগী রয়েছে। এর মধ্যে সোনাইমুড়ীতে এক ইতালি প্রবাসী ও সেনবাগে এক রাজমিস্ত্রী মারা গেছেন। মৃত্যুর পর তাদের নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ এসেছে।

আজ সকাল ৯টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন বেগমগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অসীম কুমার দাস। তিনি বলেন, করোনাভাইরাসের উপসর্গ থাকায় গত ২৫ এপ্রিল বেগমগঞ্জ উপজেলার গোপালপুর ইউনিয়নের মির্জানগর গ্রাম থেকে ছয়জনসহ মোট নয়জনের নমুনা পরীক্ষার জন্য চট্টগ্রামের ফৌজদারহাটে অবস্থিত বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকসাস ডিজিজেসে (বিআইটিআইডি)পাঠানো হয়েছিল। যার মধ্যে এক যুবকের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। বাকি আটটি রিপোর্ট নেগেটিভ।

ডা. অসীম কুমার দাস আরো বলেন, শনাক্ত হওয়া ওই যুবক দীর্ঘদিন ধরে জ্বর ও কাশিতে ভুগছিলেন। ভালো চিকিৎসকের কাছে না গিয়ে তিনি বাড়িতে চিকিৎসা নিচ্ছিলেন। এমন খবরের ভিত্তিতে তাঁর বাড়িতে স্বাস্থ্যকর্মী পাঠিয়ে নমুনা সংগ্রহ করা হয়েছিল। আজ সকালে তাঁর বাড়িতে ভ্রাম্যমাণ মেডিকেল টিম পাঠানো হয়েছে। করোনা শনাক্ত যুবকের সংস্পর্শে আসা সবার শরীর থেকে নমুনা সংগ্রহ করা হবে। তাঁর বাড়ি লকডাউন ঘোষণা করা হয়েছে। তাঁর শারীরিক অবস্থার পরিপ্রেক্ষিতে আইসোলেশনের ব্যবস্থা করা হবে।


© তাজা বার্তা ২০২১

Developed by XOFT IT