তাজা বার্তা | logo

৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ১৭ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

কর্মস্থলে ফিরতে ইলিশা ফেরিঘাটে শ্রমিকদের ঢল

প্রকাশিতঃ এপ্রিল ২৮, ২০২০, ১৯:১১

কর্মস্থলে ফিরতে ইলিশা ফেরিঘাটে শ্রমিকদের ঢল

সীমিত আকারে পোশাক ও ছোট শিল্প-কারখানা খুলে দেওয়ায় ঢাকা ও চট্টগ্রামে যেতে শ্রমিকদের ঢল নেমেছে। তারা ভোলার ইলিশা-লক্ষ্মীপুর ফেরিঘাটে জড়ো হয়েছে। দুর্যোগপূর্ণ আবহাওয়া থাকলেও ঝুঁকি নিয়ে যাচ্ছে তারা। নৌযান চলাচল বন্ধ থাকায় হয়রানির শিকার হতে হচ্ছে তাদের।

শ্রমিকরা জানিয়েছে, নিষেধাজ্ঞার মধ্যেই তাদের বের হতে হয়েছে। কারণ, কর্মস্থলে যেতে না পারলে বেতন পাবে না আর বেতন না পেলে সংসার চালানো কষ্টকর হবে।

তাই আজ মঙ্গলবার সকাল থেকে শ্রমিকরা কর্মস্থলে যাওয়ার উদ্দেশে জড়ো হয় ইলিশা ঘাটে। শ্রমিকদের উদ্দেশ্য যেকোনোভাবেই হোক ঢাকা বা চট্টগ্রাম পৌঁছানো। তবে ‘বাঁধা‘ হয়ে দাঁড়িয়েছে পুলিশ ও কোস্ট গার্ড। ফলে কিছু শ্রমিক যেতে পারলেও বেশিরভাগই যেতে পারছে না। অনেককে ফেরিতে করে লক্ষ্মীপুর হয়ে ঢাকা ও চট্টগ্রাম যাওয়ার জন্য অপেক্ষা করতে দেখা গেছে।

ভোলা-লক্ষ্মীপুর ফেরিঘাটে দায়িত্বরত কোস্ট গার্ড দক্ষিণ জোনের পেটি কর্মকর্তা জাহিদ মিয়া বলেন, ‘করোনাভাইরাস যাতে এক এলাকা থেকে অন্য এলাকায় ছড়িয়ে পড়তে না পারে তার জন্যই টহল জোরদার করা হয়েছে। নদীপথেও আমরা টহল জোরদার করেছি। সরকার যতদিন না পর্যন্ত এটা শিথিল করবে তত দিন আমাদের টহল অব্যাহত রাখব।’

এদিকে ভোলার জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক মুঠোফোনে বলেন, ‘সরকারের নির্দেশনা অনুযায়ী, ধান কাটা ও গার্মেন্টস শ্রমিকদের যেতে দেওয়া হবে।


© তাজা বার্তা ২০২১

Developed by XOFT IT