তাজা বার্তা | logo

৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ১৭ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

ভোলার ইলিশা ফেরিঘাটে পোশাক শ্রমিকদের ঢল

প্রকাশিতঃ মে ০২, ২০২০, ০১:০৬

ভোলার ইলিশা ফেরিঘাটে পোশাক শ্রমিকদের ঢল

ঢাকা ও চট্টগ্রামমুখি তৈরি পোশাক শ্রমিকদের ঠেকাতে রীতিমতো হিমশিম খাচ্ছে স্থানীয় পুলিশ প্রশাসন। শেষ পর্যন্ত তাদের সঙ্গে যোগ দিয়েছে কোস্ট গার্ড ও নৌ-বাহিনীর সদস্যরা।

আজ শুক্রবার দিনের শুরুতে জেলার বিভিন্ন স্থান থেকে শত শত শ্রমিক এসে ভিড় করতে শুরু করে ভোলার ইলিশা ফেরিঘাটে। তারা ফেরিতে করে লক্ষ্মীপুর হয়ে ঢাকা কিংবা চট্টগ্রাম যাবে সেই আশায় এসেছে। তবে বাঁধা হয়ে দাঁড়ায় স্থানীয় পুলিশ প্রশাসন।

এদিকে শ্রমিকদের অভিযোগ, তাদেরকে নিয়মিত মালিকদের পক্ষ থেকে ফোন করে কাজে যোগ দেওয়ার জন্য বলা হচ্ছে। না হলে ছাঁটাই করে দেওয়ার হুমকি দিচ্ছে। যে কারণে করোনার এই খারাপ পরিস্থিতির পরেও এসব শ্রমিক জীবনের ঝুঁকি নিয়ে ছুটছে ঢাকা ও চট্টগ্রামের উদ্দেশে।

এ ব্যাপারে ভোলার জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক বলেন, ‘শ্রমিকদের ভিড় সামলাতে আমরা হিমশিম খাচ্ছি। পুলিশ ও কোস্ট গার্ডের পাশাপাশি নৌ-বাহিনীকে নামানো হয়েছে। তারা পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছে। শুনেছি গার্মেন্টস মালিকরা ম্যাসেজ দিচ্ছে শ্রমিকদের কাজে যোগ দেওয়ার জন্য। বিষয়টি আমরা উপরে যোগাযোগ করছি। তার আগে যেতে দেওয়া যাবে না। যেহেতু সারাদেশেই লকডাউন চলছে।’


© তাজা বার্তা ২০২১

Developed by XOFT IT