তাজা বার্তা | logo

১০ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ২৪শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

করোনায় মৃত ব্যক্তিদের দাফনে এসএএফের বিশেষ উদ্যোগ

প্রকাশিতঃ এপ্রিল ২৭, ২০২০, ১৮:৪৬

করোনায় মৃত ব্যক্তিদের দাফনে এসএএফের বিশেষ উদ্যোগ

করোনাভাইরাসজনিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে মৃত ব্যক্তিদের দাফনে বিশেষ উদ্যোগ নিয়েছে সালমা-আদিল ফাউন্ডেশন (এসএএফ)। এখন থেকে কোভিড-১৯ রোগে মৃত ব্যক্তিদের দাফনের প্রয়োজনীয় সরঞ্জাম বিনামূল্যে সরবরাহ করবে সংস্থাটি।

সম্প্রতি রাজধানীসহ দেশজুড়ে করোনায় আক্রান্ত হয়ে কিংবা অনুরূপ উপসর্গ নিয়ে মারা গেলে লাশ দাফন নিয়ে দেখা দিচ্ছে নানা রকমের জটিলতা। এতে মৃত ব্যক্তির স্বজনদের চরম বিড়ম্বনায় পড়তে হচ্ছে। মিলছে না মৃত ব্যক্তির প্রাপ্য শেষ সামাজিকতাটুকুও।

করোনাভাইরাসে আক্রান্ত রোগীর লাশ নিয়ম মেনে দাফন করলে সংক্রমণের ঝুঁকি নেই বলে জানিয়েছেন দেশের চিকিৎসা বিশেষজ্ঞরা। এই বিষয়গুলো বিবেচনা করে এসএএফ এই মানবিক উদ্যোগটি গ্রহণ করেছে। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কেউ মারা গেলে দাফনের প্রয়োজনীয় সরঞ্জাম তারাই বিনামূল্যে সরবরাহ করবে।

সংস্থাটির পক্ষ থেকে জানানো হয়, ০১৯৭৭ ৮৮৯৮০৬০১৯১৭৭০৭৭৭১ এই দুটি নম্বর কিংবা এসএএফের ফেসবুক পেজ https://www.facebook.com/SAF.Dhaka/ এ যোগাযোগ করলে দাফনের জন্য প্রয়োজনীয় সরঞ্জাম ভলান্টিয়ারদের মাধ্যমে যেকোনো সময় মৃত ব্যক্তির স্বজনদের কাছে পৌঁছে দেওয়া হবে।

এরই মধ্যে সংস্থাটি নিজ অর্থায়নে চট্টগ্রামের চন্দনাইশ উপজেলায় ও ‘খিদমাতুল মাইয়্যাত-গাজীপুর’ নামে পরিচিত বিশেষ স্বেচ্ছাসেবীদের হাতে সৎকারের প্রয়োজনীয় সরঞ্জাম, ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) এবং অন্যান্য সুরক্ষা গ্যাজেট হস্তান্তর করেছে।


© তাজা বার্তা ২০২১

Developed by XOFT IT