তাজা বার্তা | logo

১৪ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ | ২৭শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

মৃত চিকিৎসককে নিয়ে ফেসবুকে কুৎসা, গ্রেপ্তার ১

প্রকাশিতঃ এপ্রিল ২২, ২০২০, ২৩:৪৬

মৃত চিকিৎসককে নিয়ে ফেসবুকে কুৎসা, গ্রেপ্তার ১

সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের প্রয়াত সহকারী অধ্যাপক ডা. মঈন উদ্দিন বিরুদ্ধে ফেসবুকে কুৎসা রটনার অভিযোগে রাজধানীর বাড্ডা এলাকা থেকে রিয়াজুল আবির (৩১) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

আজ বুধবার রিয়াজুলকে গ্রেপ্তার করা হয় বলে পুলিশ সদর দপ্তরের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১৫ এপ্রিল ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক ডা. মঈন উদ্দিন করোনায় মারা যাওয়ার পর এ বিষয়ে চিকিৎসক সমাজকে উসকে দেওয়ার জন্য কতিপয় কুচক্রী মহল মৃত ডাক্তারকে জড়িয়ে নানান কুৎসামূলক বক্তব্য স্যোশাল মিডিয়াতে প্রচার করতে থাকে। এতে চিকিৎসকদের অনেকেই সাইবার পুলিশের সঙ্গে যোগাযোগ করে এবং এর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানায়।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, তা ছাড়া সাইবার পুলিশের ২৪/৭ অনলাইন মনিটরিং সেল ডা. মঈন উদ্দিনসহ চিকিৎসক সমাজের বিরুদ্ধে বিদ্বেষ ছড়ানো বিভিন্ন পোস্ট শনাক্ত করে। তারই ধারাবাহিকতায় সাইবার পুলিশের একটি বিশেষ টিম রাজধানীর বাড্ডা এলাকা থেকে আজ রিয়াজকে গ্রেপ্তার করে। সে সময় তার কাছে থেকে একটি মোবাইল ফোনসেট জব্দ করা হয়। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন আছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, স্যোস্যাল মিডিয়া ও অনলাইনের যেকোনো ধরনের গুজবসহ যেকোনো সাইবার অপরাধের তথ্য সিআইডির সাইবার পুলিশের সঙ্গে শেয়ার করার জন্য অনুরোধ করা যাচ্ছে।


© তাজা বার্তা ২০২১

Developed by XOFT IT