তাজা বার্তা | logo

৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ১৭ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

গাজীপুরে পোশাক শ্রমিকদের বিক্ষোভ, মহাসড়ক অবরোধ

প্রকাশিতঃ এপ্রিল ১৫, ২০২০, ১৫:১৫

গাজীপুরে পোশাক শ্রমিকদের বিক্ষোভ, মহাসড়ক অবরোধ

লকডাউন উপেক্ষা করে গাজীপুরের বিভিন্ন এলাকায় কমপক্ষে ১০টি পোশাক কারখানায় বকেয়া বেতনের দাবিতে শ্রমিক অসন্তোষ দেখা দিয়েছে। এ সময় কারখানার শ্রমিকরা বিক্ষোভ মিছিল করে এবং ঢাকা-ময়মনসিংহ ও ঢাকা জয়দেবপুর সড়ক অবরোধ করে রাখে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

গাজীপুর মহানগর পুলিশের (জিএমপি) কমিশনার আনোয়ার হোসেন জানান, বকেয়া বেতনের দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ভোগড়া, শরীফপুর, বোর্ড বাজার, ছয়দানা, সালনা, মেম্বারবাড়ি, শ্রীপুরের টেপিরবাড়ী এলাকায় আন্দোলনে নামেন শ্রমিকরা। একই সময় জয়দেবপুর-ঢাকা সড়কের লক্ষীপুরা, তিনসড়ক এলাকায় দলে দলে শ্রমিকরা আন্দোলনে নামে। এ সময় তারা বেতনের দাবিতে বিক্ষোভ প্রদর্শন করে এবং সড়ক অবরোধ করে রাখে। পরে ঘটনাস্থলে পুলিশ গিয়ে শ্রমিকদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে নেওয়ার চেষ্টা করে।

পুলিশ জানায় বকেয়া বেতনের দাবিতে স্টাইল ক্রাফ্টস, ইন্টারম্যাক্স, সালনার শ্যামলী গার্মেন্টস, বিআরএন্ড ফ্যাশনসহ অন্তত ১০টি কারখানার শ্রমিকরা আন্দোলনে নেমেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশের একাধিক টিম কাজ করছে।

শ্রমিকদের অভিযোগ, মহামারি করোনাভাইরাসের আতঙ্ক নিয়েও কাজ করে বেতন পাচ্ছে না তারা। বিক্ষোভরত এক শ্রমিক বলেন, ‘এত ভয়ের মধ্যেও কাজ করে বেতন না পাইলে আমরা খাব কী, আমাদের চলার কোনো উপায় নাই।’


© তাজা বার্তা ২০২১

Developed by XOFT IT