তাজা বার্তা | logo

৫ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ১৯শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

নওগাঁয় ওএমএসের ১৭২ বস্তা চাল উদ্ধার, ডিলার পলাতক

প্রকাশিতঃ এপ্রিল ১৫, ২০২০, ১৫:১২

নওগাঁয় ওএমএসের ১৭২ বস্তা চাল উদ্ধার, ডিলার পলাতক

নওগাঁয় ওএমএসের চাল সাধারণ মানুষের কাছে বিক্রি না করে গোপনে মজুদ করে অন্যত্র পাচারের প্রস্তুতি নেওয়ার সময় ১৭২ বস্তা চাল উদ্ধার করেছে সদর মডেল থানার পুলিশ। গতকাল মঙ্গলবার রাত ১১টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ অভিযান চালিয়ে খাদ্যবান্ধব কর্মসূচির এ চাল উদ্ধার করে।

নওগাঁ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহরাওয়ার্দী হোসেন জানান,  সদর উপজেলার বর্ষাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সামছুজ্জোহা ঘুটুর ভাতিজা ওএমএসের ডিলার আবু সাঈদ। ওএমএস কর্মসূচির ডিলার আবু সাঈদ তাঁর নামে বরাদ্দকৃত চাল থেকে উদ্ধারকৃত চাল কালোবাজারে বিক্রির উদ্দেশে পাচার করে তাঁর ভগ্নিপতি সদর উপজেলার মারমা মল্লিকপুর গ্রামের আবদুর রহমানের বাড়িতে রাখেন। গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ সংবাদ পায় যে সেখানে সরকারি নির্দিষ্ট বস্তা থেকে চালগুলো অন্য বস্তায় রিপ্যাকেটিং করা হচ্ছে।

ওসি আরো জানান,  এরপর মঙ্গলবার রাত ১১টার দিকে সদর থানার পরিদর্শক (তদন্ত) ফয়সাল বিন আহসানের নেতৃত্বে পুলিশের একটি টিম সদর উপজেলার বর্ষাইল ইউনিয়নের মারমা মল্লিকপুর গ্রামে ডিলার আবু সাঈদের ভগ্নিপতি আবদুর রহমানের বাড়িতে অভিযান চালায়। অভিযানের সময় সেখান থেকে সরকারি হিসাবে ১৭২ বস্তা চাল যা অন্য বস্তায় রিপ্যাকেটিং করা হচ্ছিল সেগুলো আটক করা হয়। উদ্ধারকৃত চালের আনুমানিক পরিমাণ পাঁচ হাজার ১০০ কেজি। চালগুলো খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় ১০ টাকা কেজি দরে সাধারণ মানুষের কাছে বিক্রি করার জন্য সরকার ওএমএস ডিলারদের মাধ্যমে বরাদ্দ করে।

এ সময় পুলিশের উপস্থিত টের পেয়ে বর্ষাইল ইউনিয়নের ওএমএস ডিলার আবু সাঈদ ও তাঁর ভগ্নিপতি আবদুর রহমান পালিয়ে যান। পুলিশ চাল ও সরকারি নির্দিষ্ট ১৭২টি খালি বস্তা উদ্ধার করে থানায় নিয়ে আসে।

এ সময় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল্লাহ আল মামুন, সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. মোহাজের হাসান, সদর এলএসডির ভারপ্রাপ্ত কর্মকর্তা আতিকুল ইসলাম, সদর উপজেলার খাদ্য পরিদর্শক শেখ মো. জাকারিয়া হাসান উপস্থিত ছিলেন। এ ব্যাপারে আজ বুধবার সকালে নওগাঁ সদর থানার উপপরিদর্শক (এসআই) আবদুল বারিক বাদী হয়ে একটি মামলা করেছেন।


© তাজা বার্তা ২০২১

Developed by XOFT IT