তাজা বার্তা | logo

২৫শে পৌষ, ১৪২৭ বঙ্গাব্দ | ৯ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

খুলনা ও জয়পুরহাটে বিপণিবিতান-শপিংমল বন্ধ ঘোষণা

প্রকাশিতঃ মে ১৫, ২০২০, ১৪:০৮

খুলনা ও জয়পুরহাটে বিপণিবিতান-শপিংমল বন্ধ ঘোষণা

খুলনা ও জয়পুরহাটে দোকানপাট, বিপণিবিতান ও শপিংমলে উপচেপড়া ভিড়সহ অসচেতনতার কারণে করোনাভাইরাস সংক্রমণের আশঙ্কায় পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সব বিপণিবিতান ও শপিংমল বন্ধের ঘোষণা দিয়েছে দুই জেলা প্রশাসন। এ দুই জেলায় আজ শুক্রবার থেকে এ সিদ্ধান্ত কার্যকর হচ্ছে।

এরই মধ্যে খুলনায় আজ সকাল থেকে ডাকবাংলো, নিক্সন মার্কেট, বড়বাজার ও নিউমার্কেট বন্ধ হয়ে গেছে।

এর আগে গত ১০ মে রোববার থেকে স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে দোকানপাট ও শপিংমল খোলার কথা বলা হলেও বাস্তবে কেউ স্বাস্থ্যবিধি মানছিল না। দোকানপাটগুলোতে উপচেপড়া ভিড় দেখা যায়। পরে এনটিভিসহ বিভিন্ন মিডিয়া ও সামাজিক যোগাযোগমাধ্যমে খুলনার দোকানপাট ও শপিংমলে উপচেপড়া ভিড়ের খবর প্রচার হয়।

এরপরই গতকাল বৃহস্পতিবার খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন বিশেষ ক্ষমতাবলে সব বিপণিবিতানসহ শপিংমল বন্ধের গণবিজ্ঞপ্তি জারি করেন।

গণবিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, সব জনসাধারণ, ক্রেতা-বিক্রেতা ও ব্যবসা প্রতিষ্ঠানকে নির্দেশনা মেনে চলার জন্য বলা হচ্ছে। এ আদেশ ভঙ্গকারী ব্যক্তি ও ব্যবসা প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

অন্যদিকে, গত ৮ মে জয়পুরহাটে লকডাউনের বিধিনিষেধ ও সামাজিক দূরত্ব মেনে সীমিত আকারে দোকানপাট ও শপিংমল খোলার জন্য বলা হয়। কিন্তু সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি না মেনে এসব শপিংমলে ক্রেতা-বিক্রেতার উপচেপড়া ভিড় দেখা যায়। এর ফলে জেলায় করোনা সংক্রমণে ঝুঁকি আশঙ্কাজনক হারে বেড়ে যায়। এরই মধ্যে জেলায় ৮৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

এমন পরিস্থিতিতে গতকাল বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মোহাম্মদ জাকির হোসেনের সভাপতিত্বে জেলার ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন জয়পুরহাট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের নেতাদের সঙ্গে হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন, অ্যাডভোকেট সামছুল আলম দুদু, পুলিশ সুপার, সেনাবাহিনী ও সাংবাদিক নেতাদের জরুরি সভায় সর্বসম্মতিতে আজ শুক্রবার থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সব বিপণিবিতান ও শপিংমল বন্ধ ঘোষণার সিদ্ধান্ত হয়।

তবে সামাজিক দূরত্বসহ স্বাস্থ্যবিধি মেনে কাঁচাবাজার ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকানপাট প্রশাসনের নির্ধারিত সময়সূচি অনুযায়ী খোলা থাকবে।


© তাজা বার্তা ২০২১

Developed by XOFT IT