তাজা বার্তা | logo

১২ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ২৬শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

টাঙ্গাইলে সামাজিক দূরত্ব মানছেন না মানুষ

প্রকাশিতঃ এপ্রিল ১৩, ২০২০, ১৪:৫৬

টাঙ্গাইলে সামাজিক দূরত্ব মানছেন না মানুষ

করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণের ঝুঁকি এড়াতে গত ৭ এপ্রিল থেকে টাঙ্গাইলকে লকডাউন ঘোষণা করে জেলা প্রশাসন। তবে, ঢাকা ও টাঙ্গাইল মহাসড়ক লকডাউন মুক্ত থাকায় নানা কৌশলে বাড়ি ফিরছেন সাধারণ মানুষ।

অন্যদিকে কোন অবস্থাতেই সামাজিক দুরত্ব বজায় রাখছে না মানুষ। প্রয়োজন ছাড়াই মানুষ শহরের ঘোরাফেরা করায় পরিস্থিত নিয়ন্ত্রণে আনতে হিমশিম খাচ্ছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

টাঙ্গাইওলে এলেঙ্গা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন জানান, করোনার সংক্রমন এড়াতে ৭ এপ্রিল থেকে টাঙ্গাইল জেলাকে লকডাউন ঘোষণা করে জেলা প্রশাসন। এই উপলক্ষে মহাসড়কের বিভিন্ন জায়গায় চেক পোষ্ট বসানো হয়েছে। পণ্যবাহী গাড়ি চলাচল করতে কোনো বাধা দেয়া হচ্ছে না। তবে মহাসড়কে যাত্রীবাহী গাড়ি দেখলেই যাত্রীদের নামিয়ে দেয়া হচ্ছে। এরপরেও মানুষ পুলিশের চোখ ফাকি দিয়ে নানা কৌশল অবলম্বন করে চলাচল করছে।

এদিকে টাঙ্গাইল শহরে অন্যজেলার কোনো লোক যাতে প্রবেশ করতে না পারে সেই জন্যে শহরের বিভিন্ন স্থানে জেলা পুলিশ চেক পোস্ট বসিয়ে তল্লাশি চালাচ্ছে। আবার কেউ যাতে শহর থেকে বাইরে যে যেতে না পারে সেজন্য নজরদারি রাখা হয়েছে। সামাজিক দূরত্ব বজায় রাখতে বিভিন্ন রকমের প্রচার প্রচারনা চালানো হচ্ছে। তবে এত নজরদারি রাখার পরেও বিনা প্রয়োজনে ঘর থেকে বের হয়ে শহরে ঘোরাফেরা করছেন। এতে করে হিমশিম খেতে হচ্ছে আইনশৃঙ্খলাবাহীনির সদস্যদের।

এদিকে কিছু মানুষ জানান, তাদের কর্মস্থলে থাকার মতো কোনো অবস্থা নাই যে কারণে বাধ্য হয়ে তারা কষ্ট হলেও বাড়ি ফিরছেন।

এলেঙ্গা হাইওয়ে পুলিশের ওসি আরো জানান মহাসড়কের বিভিন্ন স্থানে চেক পোষ্ট বসানো হয়েছে। যাত্রীরা গাড়িতে আসলেই তাদের নামিয়ে দেয়া হচ্ছে। এর পরেও নানা কৌশলে তারা বাড়ি ফিরছেন।


© তাজা বার্তা ২০২১

Developed by XOFT IT