তাজা বার্তা | logo

১৩ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ২৭শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

আড্ডাবাজদের খুঁজতে ড্রোন ওড়াল পুলিশ

প্রকাশিতঃ এপ্রিল ১৩, ২০২০, ০০:৪২

আড্ডাবাজদের খুঁজতে ড্রোন ওড়াল পুলিশ

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে লকডাউনের মধ্যে নিষেধাজ্ঞা না মেনে যারা বাইরে জটলা করছে, তাদের খুঁজে বের করতে ড্রোন ওড়াল চট্টগ্রামের কোতোয়ালি থানা পুলিশ।

এই ড্রোন দিয়ে বিভিন্ন অলিগলিতে বাসার বাইরে আড্ডা দেওয়া ব্যক্তিদের ছবি ও ভিডিও সংগ্রহ করা হচ্ছে বলে জানিয়েছেন কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ মহসিন।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “করোনাভাইরাস সংক্রমণ রোধে সামজিক ও ব্যক্তিগত দূরত্ব রোধে বিভিন্ন ভাবে প্রচারণা চালানো হলেও লোকজন বাইরে বের হচ্ছে। তাদের বিভিন্নভাবে অনুরোধ করার পরও তারা বের হয়ে আসছে রাস্তায়।

“বিভিন্ন স্থানে পুলিশ গেলে লোকজন দৌড়ে সটকে পড়ে কিংবা অলিগলিতে ঢুকে পড়ছে। ড্রোনের মাধ্যমে আমরা সেসব ব্যক্তির ছবি ও ভিডিও সংগ্রহ করছি। প্রয়োজনে তাদের বাসায় গিয়ে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।”

সকাল, দুপুর ও বিকাল তিন সময়ে ড্রোন উড়িয়ে বিভিন্ন এলাকায় অযথা ঘুরে বেড়ানো ব্যক্তিদের ছবি ও ভিডিও সংগ্রহ করা হচ্ছে বলে জানান ওসি মহসিন।

কোতোয়ালি থানার ফেইসবুক পেইজে এক ভিডিও বার্তায় ওসি বলেন, “আপনারা যারা সরকারি নির্দেশ অমান্য করে অলিগলিতে অহেতুক আড্ডা দিচ্ছেন এবং এ সংক্রামিত রোগ ছড়িয়ে দিচ্ছেন, তাদের জন্য শুরু করেছি আইনগত ব্যবস্থা। আপনারা যারা ঘরে থাকতে চাইছেন না, তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে ছবি ও ভিডিওর মাধ্যমে প্রমাণ সংগ্রহ করা হচ্ছে।

“ইতোমধ্যে বেশকিছু ছবি থানায় সংগৃহীত হয়েছে। শুরু হয়েছে আইনগত ব্যবস্থা নেয়া। আপনি কোথায় থাকবেন? থানা, জেলখানা নাকি বাসায়- পছন্দ আপনার।”


© তাজা বার্তা ২০২১

Developed by XOFT IT