তাজা বার্তা | logo

৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ১৭ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

নারায়ণগঞ্জ থেকে লাশ এনে গোপনে সিরাজগঞ্জে দাফনের চেষ্টা

প্রকাশিতঃ এপ্রিল ১২, ২০২০, ১৪:১২

নারায়ণগঞ্জ থেকে লাশ এনে গোপনে সিরাজগঞ্জে দাফনের চেষ্টা

নারায়ণগঞ্জ থেকে আব্দুর রহিম (৪৫) নামের এক পোশাক শ্রমিকের লাশ এনে গোপনে সিরাজগঞ্জের শাহজাদপুরে দাফনের চেষ্টা করা হয়েছে। বিষয়টি জানতে পেরে আজ রোববার ভোরে উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা মৃত ব্যক্তির বাড়িতে যান। মৃতের করোনা থাকতে পারে এমন আশঙ্কায় তাঁর নমুনা সংগ্রহ করা হচ্ছে।

মৃতের চার আত্মীয়কে প্রাতিষ্ঠানিক হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে বলে জানিয়েছেন শাহজাদপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শামসুজ্জোহা।

আব্দুর রহিমের বাড়ি শাহজাদপুর উপজেলার কায়েমপুর ইউনিয়নের বিআঙ্গারু গ্রামে।

শাহজাদপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা আমিনুল ইসলাম জানান, করোনাভাইরাসের উপসর্গ নিয়ে আব্দুর রহিমের মৃত্যু হয়েছে কি না, তা নিশ্চিত হতে নমুনা সংগ্রহের কাজ চলছে। তাঁর চার আত্মীয়কে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়েছে। তাদেরও নমুনা নেওয়া হবে। স্বাস্থ্য বিভাগের তত্ত্বাবধানে মৃত ব্যক্তির দাফনের প্রস্তুতি চলছে।

এদিকে করোনাভাইরাস ঝুঁকি এড়াতে সদর উপজেলার ছয়টি ইউনিয়নের ১৭টি ওয়ার্ড লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন। ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে বিপুল পোশাককর্মী ও অন্যান্য পেশার মানুষ নৌপথে সিরাজগঞ্জে আসায় যমুনাবেষ্টিত সদর উপজেলার খোকশাবাড়ী সয়দাবাদ, কাওয়াকোলা, রতনকান্দি, ছোনগাছা এবং মেছড়া ইউনিয়নের ১৭টি ওয়ার্ড জনসাধারণের সুরক্ষার প্রয়োজনে লকডাউন ঘোষণা করা হয়।

অন্যদিকে বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কে সতর্ক অবস্থান নিয়েছে হাইওয়ে পুলিশ। ঢাকামুখী কোনো যানবাহন ঢুকতে দেওয়া হচ্ছে না। যারা ঢাকায় যাওয়ার চেষ্টা করছে, তাদের ঘুরিয়ে দেওয়া হচ্ছে। সরকারি নির্দেশনা লঙ্ঘন করলেই জরিমানা করা হচ্ছে।


© তাজা বার্তা ২০২১

Developed by XOFT IT