তাজা বার্তা | logo

৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ১৭ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

বজ্রপাতে নিহত ধানকাটা কৃষক-শ্রমিকের পরিবার পাবে লাখ টাকা

প্রকাশিতঃ মে ০২, ২০২০, ১৮:৫২

বজ্রপাতে নিহত ধানকাটা কৃষক-শ্রমিকের পরিবার পাবে লাখ টাকা

দেশের বিভিন্ন স্থানে বজ্রপাতে যে সব ধান কাটার শ্রমিক বা কৃষক মারা গেছেন, তাঁদের প্রত্যেক পরিবারকে কমপক্ষে এক লাখ টাকা করে অনুদান দেওয়া হবে বলে জানিয়েছেন কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক। এ ছাড়াও চলমান ধানকাটা মৌসুমে যদি কোনো ধানকাটা শ্রমিক মারা যান, তাদেরকেও অনুদান দেওয়া হবে। টাঙ্গাইলে করোনা পরিস্থিতি ও ত্রাণ কার্যক্রম বিষয়ে আজ শনিবার এক মতবিনিময় সভার আগে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন আবদুর রাজ্জাক।

কৃষিমন্ত্রী জানান, চলমান ধানকাটা মৌসুমে এ পর্যন্ত ২২ জন কৃষি শ্রমিক বজ্রপাতে মারা গেছেন।

আবদুর রাজ্জাক বলেন, ‘জাতিসংঘের কৃষি ও খাদ্য সংস্থা বলেছে, করোনার কারণে বিশ্বে খাদ্য ঘাটতির দেশগুলোতে দুর্ভিক্ষ দেখা দিতে পারে। বাংলাদেশে এ বছর দুই কোটি চার লাখ টন ধানের টার্গেট নিয়েছি। সারা পৃথিবীতে যদি খাদ্য সংকট দেখা দেয়, সেখানেও যেন আমরা ভূমিকা রাখতে পারি,এ রকম একটি লক্ষ্য নিয়ে আমাদের কাজ করতে হবে।’

পরে টাঙ্গাইলের জেলা প্রশাসকের কার্যালয়ে করোনা পরিস্থিতি ও ত্রাণ কার্যক্রম বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক মো. শহীদুল ইসলামের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন সংসদ সদস্য ছানোয়ার হোসেন, সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির, জেলার ত্রাণ বিতরণ কার্যক্রমের সমন্বয়কারী নির্বাচন কমিশনের সিনিয়র সচিব মো. আলমগীর হোসেন প্রমুখ।


© তাজা বার্তা ২০২১

Developed by XOFT IT